আজ বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধান উপদেষ্টার সঙ্গে হঠাৎ বৈঠক বিএনপির, আলোচনা নিয়ে জল্পনা

admin
প্রকাশিত অক্টোবর ২৩, ২০২৪, ০২:৪৮ অপরাহ্ণ
প্রধান উপদেষ্টার সঙ্গে হঠাৎ বৈঠক বিএনপির, আলোচনা নিয়ে জল্পনা

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ইস্যুতে বিতর্ক বাড়ার মধ্যে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির তিন নেতা। হঠাৎ এ বৈঠক ঘিরে ঔৎসুক্য ও নানা জল্পনা তৈরি হয়েছে।

তবে বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, ‘দেশে যাতে নতুন করে সাংবিধানিক সংকট সৃষ্টি না হয় সেজন্য তারা খেয়াল রাখতে বলেছেন।’ এর বেশি কিছু বলেননি বিএনপির এই নেতা।

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আধা ঘণ্টা পর বেলা ১২টার দিকে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন বিএনপি নেতারা।

যমুনা থেকে বের হয়ে আসা বিএনপির প্রতিনিধি দলে নজরুল ইসলাম খান ছাড়াও ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ।

এদিকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অপসারণ ইস্যু নিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা চরছে। বিশেষ করে মঙ্গলবার রাজধানীসহ বিভিন্ন জেলা ও শিক্ষাপ্রতিষ্ঠানে রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে।

ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সমাবেশ ও বিক্ষোভ হয়। একই দাবিতে শাহবাগ ও বঙ্গভবনের সামনে বিক্ষোভ করে কয়েকটি সংগঠন। বিক্ষোভ থেকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ দাবি করা হয়।

এমন প্রেক্ষাপটে বিএনপির তিন বড় নেতা প্রধান উপদেষ্টার সঙ্গে দেখা করলেন। তাই এ বিষয়টি নিয়ে ব্যাপক ঔৎসুক্য তৈরি হয়েছে রাজনৈতিক অঙ্গনে। আলোচনায় রাষ্ট্রপতির অপসারণের বিষয়টি ছিল কি-না সাংবাদিকরা জানতে চাইলে সরাসরি কোনো উত্তর দেননি বিএনপি নেতারা।

Sharing is caring!