আজ সোমবার, ২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

হামাস প্রধান সিনওয়ারের মৃত্যুতে শিবিরের শোক

admin
প্রকাশিত অক্টোবর ২০, ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ণ
হামাস প্রধান সিনওয়ারের মৃত্যুতে শিবিরের শোক

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান ইয়াহিয়া ইব্রাহিম হাসান সিনওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, ১৮ অক্টোবর সৌদির একটি সংবাদমাধ্যম গাজায় হামাসের উপপ্রধান খলিল আল-হাইয়ার বরাত দিয়ে ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর খবর নিশ্চিত করে। গত ৬ আগস্ট তেহরানে নিহত সাবেক রাজনৈতিক প্রধান শহীদ ইসমাইল হানিয়াহর উত্তরসূরি হিসেবে সিনওয়ারকে দলের সর্বোচ্চ নেতা ঘোষণা করা হয়েছিল। ইসরায়েলি হামলায় সিনওয়ারের হত্যার প্রচেষ্টা কয়েকবার ব্যর্থ হলেও ১৭ অক্টোবর গাজায় এক ইসরায়েলি হামলায় তিনি শহীদ হন।

Sharing is caring!

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হিন্দু-মুসলিম সকলকে দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন বলে মন্তব্য করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া। শনিবার গোপালগঞ্জের কালীনগর হাই স্কুল মাঠে পেশাজীবি, জনতার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শিক্ষক নেতা বাবু দুলাল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিএনপির আইন বিষয়ক সহসম্পাদক এডভোকেট জয়নাল আবেদীন মেসবাহ বিশেষ অতিথি ছিলেন। সেলিম ভূঁইয়া বলেন, বিএনপি জনগনের দল। দলে যারা বিতর্কিত এবং জনগনের সঙ্গে সুসম্পর্ক রাখেন না তাদের বিষয়ে তারেক রহমান অবগত। এসময় সেলিম ভূঁইয়া অন্তর্বতীকালীন সরকারকে দ্রুত নির্বাচন দিয়ে জনগনের হাতে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান। জয়নাল আবেদীন মেসবাহ বলেন, আমরা তারেক রহমানের নেতৃত্বে আধুনিক বাংলাদেশ গড়ে তুলবো। আমরা আমৃত্যু বিএনপি নেতাকর্মীদের পাশে থেকে কাজ করে যাবো। আগামী জাতীয় নির্বাচনে গোপালগঞ্জের সব আসনে ধানের শীষের প্রার্থী বিজয় লাভ করবে।