আজ সোমবার, ২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনাকে কটূক্তির মামলায় অব্যাহতি পেলেন গণঅধিকার পরিষদের রাশেদ খান

admin
প্রকাশিত অক্টোবর ২০, ২০২৪, ০৩:২৬ অপরাহ্ণ
শেখ হাসিনাকে কটূক্তির মামলায় অব্যাহতি পেলেন গণঅধিকার পরিষদের রাশেদ খান

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেসবুক লাইভে কটূক্তির অভিযোগের মামলা থেকে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খানকে অব্যাহতি দিয়েছে আদালত। রবিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক নূরে আলম এ আদেশ দিয়েছেন।

রাশেদের আইনজীবী জাহেদুর রহমান জানান, রবিবার মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য তারিখ ধার্য ছিল। কোনো সাক্ষী আসায় আমরা অব্যাহতি চেয়ে আবেদন করি। শুনানি শেষে ট্রাইব্যুনাল আবেদন মঞ্জুর করে অব্যাহতি দিয়েছেন।

২০২১ সালের ২২ নভেম্বর আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ২৭ জুন রাশেদ খান ‘কোটা সংস্কার চাই’ নামের একটি ফেসবুক গ্রুপ থেকে ভিডিও লাইভে এসে বক্তব্য দেন। সেখানে তিনি শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মানহানিকর বক্তব্য ও মিথ্যা তথ্য দেন।

এসব মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আইনশৃঙ্খলার অবনতি ঘটে- এমন অভিযোগে ওই বছরের ১ জুলাই রাজধানীর শাহবাগ থানায় রাশেদ খানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন ছাত্রলীগের সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয়।

ওই দিনই রাশেদ খানকে গ্রেফতার করে পুলিশ। পরে দুই দফায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয় তাকে। এরপর তদন্ত শেষে রাশেদকে অভিযুক্ত করে ২০২০ সালের ১৩ অক্টোবর চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

Sharing is caring!

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হিন্দু-মুসলিম সকলকে দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন বলে মন্তব্য করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া। শনিবার গোপালগঞ্জের কালীনগর হাই স্কুল মাঠে পেশাজীবি, জনতার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শিক্ষক নেতা বাবু দুলাল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিএনপির আইন বিষয়ক সহসম্পাদক এডভোকেট জয়নাল আবেদীন মেসবাহ বিশেষ অতিথি ছিলেন। সেলিম ভূঁইয়া বলেন, বিএনপি জনগনের দল। দলে যারা বিতর্কিত এবং জনগনের সঙ্গে সুসম্পর্ক রাখেন না তাদের বিষয়ে তারেক রহমান অবগত। এসময় সেলিম ভূঁইয়া অন্তর্বতীকালীন সরকারকে দ্রুত নির্বাচন দিয়ে জনগনের হাতে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান। জয়নাল আবেদীন মেসবাহ বলেন, আমরা তারেক রহমানের নেতৃত্বে আধুনিক বাংলাদেশ গড়ে তুলবো। আমরা আমৃত্যু বিএনপি নেতাকর্মীদের পাশে থেকে কাজ করে যাবো। আগামী জাতীয় নির্বাচনে গোপালগঞ্জের সব আসনে ধানের শীষের প্রার্থী বিজয় লাভ করবে।