আজ বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর যেসব পয়েন্টে সুলভে মিলবে আলু পেঁয়াজ ডিমসহ ১০ কৃষিপণ্য

admin
প্রকাশিত অক্টোবর ১৫, ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ণ
রাজধানীর যেসব পয়েন্টে সুলভে মিলবে আলু পেঁয়াজ ডিমসহ ১০ কৃষিপণ্য

নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের সংসারে স্বস্তি ফেরাতে রাজধানীর ২০টি পয়েন্টে এবার ন্যায্যমূল্যে আলু, পেঁয়াজ ও ডিমসহ ১০ কৃষিপণ্য বিক্রি করছে সরকার। এতো দিন ওএমএসের মাধ্যমে চাল, ডাল, তেল ও চিনির মতো পণ্য বিক্রি হতো। এ তালিকায় এবার যুক্ত হলো ১০ কৃষিপণ্য।

মঙ্গলবার রাজধানীর খাদ্য ভবনের সামনে কৃষি ওএমএস কর্মসূচির উদ্বোধন করেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ এবং কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

কার্যক্রম উদ্বোধন করে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা বলেন, ভোক্তারা যাতে সুলভ মূল্যে সবকিছু পায় সেজন্য আমাদের এই প্রচেষ্টা। এতে জনগণের সুবিধা হবে।

এ সময় কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় ন্যায্যমূল্যে ডিম, আলু, পেঁয়াজ, সবজি জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এই উদ্যোগ।

এই কর্মসূচির আওতায় জন প্রতি এক কেজি আলু ৩০ টাকা, এক ডজন ডিম ১৩০ টাকা, এক কেজি পেঁয়াজ ৭০ টাকা, ১ কেজি কাঁচা পেপে ২০ টাকায় এবং পাঁচ কেজি বিভিন্ন ধরনের সবুজ শাক-সবজি প্যাকেজ আকারে বিক্রি করা হবে।

প্রাথমিকভাবে রাজধানীর ২০টি স্থানে ট্রাকসেলের মাধ্যমে এসব কৃষিপণ্য দেয়া হবে। স্থানগুলো হলো— খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাবো, বসিলা, রায়ের বাজার, রাজারবাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারীবাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গীরচর, রামপুরা ও ঝিগাতলা।

Sharing is caring!