আজ বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলে শাকিবের দলে লিটন-সাব্বিরসহ আরও যারা খেলবেন

admin
প্রকাশিত অক্টোবর ১৫, ২০২৪, ১২:৩২ অপরাহ্ণ
বিপিএলে শাকিবের দলে লিটন-সাব্বিরসহ আরও যারা খেলবেন

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) দল কিনেছেন শাকিব খান। তার দলের নাম ঢাকা ক্যাপিটালস। সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে সকাল থেকে শুরু হয়েছে বিপিএলের প্লেয়ার ড্রাফট। সেখানে উপস্থিত হয়েছেন এই তারকা।

প্রথমবারের মতো ড্রাফট অনুষ্ঠানে থেকে দল গোছানোর ভূমিকায় দেখা যাচ্ছে এই ঢালিউডের এই নায়ককে। শাকিবের ঢাকা ক্যাপিটালসে কোন কোন খেলোয়াড়রা জায়গা পাচ্ছেন সেটা নিয়ে ভক্তদেরও আগ্রহের শেষ নেই।

এখন পর্যন্ত তিন রাউন্ডে ৬ জন করে খেলোয়াড় দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এরমধ্যে রয়েছেন চারজন করে দেশি ক্রিকেটার ও দুজন বিদেশি ক্রিকেটার।

প্রথম রাউন্ডেই জাতীয় দলের ব্যাটসম্যান লিটন কুমার দাসকে বেছে নিয়েছে শাকিব খানের ঢাকা ক্যাপিটালস। এরপর শাকিব খান ডাকেন সাব্বির রহমানকেও। এই দলে আরও খেলবেন হাবিবুর রহমান সোহান, আবু জায়েদ চৌধুরী, মুকিদুল ইসলাম মুগ্ধ, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান মিতুল, শাহাদাত হোসেন দিপু।

শাকিব খানের দলে সরাসরি চুক্তিতে যোগ দেবেন তানজিদ হাসান তামিম, মোস্তাফিজুর রহমান ও স্টিফেন এসকেনজাই। দুই বিদেশি হিসেবে থাকছেন সাইম আইয়ুব (পাকিস্তান), আমির হামজা হোটাক (আফগানিস্তান)।

এর আগে বিপিএলের সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘আসন্ন বিপিএলে আমাদের টিমের নাম বাছাই করতে দেশ-বিদেশের অনেক ক্রিকেটপ্রেমী মানুষের সাড়া পেয়েছি। যা দেখে সত্যি উচ্ছ্বসিত হয়েছি। তাই সবার মতামতকে প্রাধান্য দিয়ে আমাদের টিমের নাম চূড়ান্ত করা হয়েছে ‘‘ঢাকা ক্যাপিটালস’’। আপনাদের সকলের সর্বোচ্চ সমর্থন ও ভালোবাসায় ঢাকা ক্যাপিটালস কাঙ্খিত সাফল্য অর্জন করবে, এটাই আমার বিশ্বাস।’

বিশ্বব্যাপী জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)-এ শাহরুখ খান, প্রীতি জিনতা, জুহি চাওলা, শিল্পা শেঠির মতো তারকারা বিভিন্ন দলের মালিকানায় ছিলেন। আসন্ন ১১তম বিপিএলের আসরের দেশের প্রথম নায়ক হিসেবে দল কিনে সেই যাত্রাই যেন শুরু করলেন শাকিব খান।

Sharing is caring!

ছোটবেলায় আমাদের স্কুলে অন্যতম একটি পাঠ্য ছিল সাধারণ জ্ঞান। সাধারণ জ্ঞানের দ্বারা আমরা আমাদের পারিপার্শ্বিক জগত সম্পর্কে অনেক ধারণা লাভ করতে পারি। কিন্তু স্কুল পার করে যখন আমরা কলেজে প্রবেশ করি তখন ধীরে ধীরে সাধারণ জ্ঞান চর্চা স্তিমিত হয়ে যায়। কিন্তু চাকরির বাজারে সাধারণ জ্ঞানের ধারণা থাকা আবশ্যিক। লিখিত পরীক্ষা থেকে শুরু করে ইন্টারভিউ রাউন্ড, চাকরির যে কোনও ধরনের পরীক্ষায় সাধারণ জ্ঞানের প্রশ্ন আসে। ইন্টারভিউ রাউন্ডে অনেক সময় সাধারণ প্রশ্ন এমন ভাবে ঘুরিয়ে ধরা হয় যা শুনে অনেক চাকরিপ্রার্থী ভ্যাবাচ্যাকা খেয়ে যান। কিন্তু আগে থেকে এই ধরনের প্রশ্ন-উত্তর সম্পর্কে আলোচনা করলে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ রাউন্ডে সমস্যার মুখে পড়তে হয় না।