আজ মঙ্গলবার, ১৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বন্ধুদের ‘গাঁজা ট্রিট’ দিতে এসে নোবিপ্রবিতে ৪ যুবক আটক

admin
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪, ০২:২০ পূর্বাহ্ণ
বন্ধুদের ‘গাঁজা ট্রিট’ দিতে এসে নোবিপ্রবিতে ৪ যুবক আটক

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গাঁজাসহ ৪ বহিরাগত যুবককে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। বিদেশ যাওয়ার পূর্বে বন্ধুদের গাঁজা ট্রিট দিতে নোবিপ্রবিতে আসে বলে জানান আটককৃতরা।

সোমবার (৭ অক্টোবর) রাতে নোবিপ্রবির ময়নাদ্বীপ এলাকায় প্রক্টরিয়াল বডির অভিযানে এ ৪ বহিরাগতকে আটক করা হয়।

আটককৃত বহিরাগতরা হলেন, মেহেদী (২৫), মিরু (২৪), শান্ত (২৩) এবং অন্য একজনের নাম জানা যায়নি। এসময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন, একটি পাওয়ার ব্যাংক, একটি এয়ার বাড, দুটি হেডফোন, দুটি মানিব্যাগ, ফোন চার্জ দেয়ার একটি চার্জার, সিগারেট ও ক্রয়কৃত গাঁজা উদ্ধার করা হয়।

গাঁজাসহ আটক হওয়া মেহেদী (২৫) নামে এক যুবক জানান, মঙ্গলবার (৮ অক্টোবর) তাদের মধ্যে একজন বন্ধু ডেনমার্কে চলে যাবে। বিদেশগামী বন্ধু বিদেশ যাওয়ার পূর্বে বন্ধুদের গাঁজা ট্রিট দিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আসে সে ও তার চার বন্ধু। তারা নোয়াখালীর জেলা শহর মাইজদির অন্তর্গত হাসপাতাল রোড এর গুড হিল হাসপাতালের একজন অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে ১৫০ টাকা গাঁজা কিনে ও সেগুলো সেবন করার জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসে।

এই বিষয়ে নোবিপ্রবির সহকারী প্রক্টর সাজ্জাদুল করিম বলেন, ‘প্রক্টরিয়াল বডির নিয়মিত অভিযানের অংশ হিসেবে আমরা সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ময়নাদ্বীপে টহল পরিচালনা করি। ওই সময় মাদকদ্রব্য সহ ৪ বহিরাগতকে আমরা আটক করি। পরবর্তীতে তাদেরকে আমরা জিজ্ঞাসাবাদ করি এবং ভবিষ্যতে এই রকম কাজে জড়িত থাকবে নাহ বলে তাদের থেকে মুছলেকা নেওয়া হয়েছে। পরবর্তীতে আমরা তাদেরকে আনুমানিক রাত সাড়ে ৯টার দিকে পুলিশের কাছে হস্তান্তর করি। পুলিশ মামলা এন্ট্রি করে তাদেরকে থানায় সোপর্দ করে।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাহিরে আশেপাশের এলাকায় মাদকসেবন রোধে, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।

Sharing is caring!